১লা জানুয়ারি ২০১৯ আনন্দঘন পরিবেশে এনডিপি’র ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। জেলা প্রশাসকের সাথে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সকল উর্দ্ধত্বন কর্মকর্তাগণ এবং কামারখন্দ ও সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন। এনডিপি’র নির্বাহী পরিষদের সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে এনডিপি’র নির্বাহী পরিচালক বলেন এনডিপি’র সক্ষমতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দীর্ঘ ২৭টি বছর আমরা এনডিপি পরিবার এক হয়ে কাজ করেছি বলেছি আজ আমরা এ অবস্থানে আসতে পেরেছি। এজন্য তিনি সহকর্মীসহ সাধারণ পরিষদের সদস্য ও শূভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তিনি বলেন, আমাদের লক্ষ্য অনেক দূর। এসডিজি বাস্তবায়নে ও টেকসই দারিদ্রতা দূর করতে সততা ও নিষ্ঠার সাথে আমাদেরকেও আরও বেশি পরিশ্রম করে যেতে হবে। তাহলেই সম্ভব আগামীর একটি সমৃদ্ধি বাংলাদেশ গড়া।
প্রধান অতিথি বলেন, এসডিজি বাস্তবায়নে সরকারের সাথে বেসরকারি উন্নয়ন সংস্থাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সিরাজগঞ্জ জেলায় এনডিপি উন্নয়ন কার্যক্রম দৃশ্যমান ও প্রশংসনীয়। এনডিপি সব সময় সরকারের উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে থাকে এবং ভবিষ্যতে এনডিপি এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখবে বলেন তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া অন্যান্য অতিথিগণও এনডিপি’র উন্নয়নমূলক কার্যক্রমের প্রশংসা করেন।
উল্লেখ্য, এনডিপি বাস্তবায়িত ঋণ সহায়তা কর্মসূচির ৫৪টি শাখায়ও ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।